1. admin@janotardrishti.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিনবারের চেয়ারম্যানকে হারিয়ে, চেয়ারম্যান হলেন কাজী শাহ জামান বাবুল নগরকান্দায় স্কুল শিক্ষার্থীর মধ্যে ভূত আতঙ্ক, ১৫ শিক্ষার্থী অসুস্থ নগরকান্দায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষ বরণ ও পহেলা বৈশাখ পালিত মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নগরকান্দায় বাঙলা নববর্ষ ১৪৩১ পহেলা বৈশাখ পালিত হয়েছে নগরকান্দা ছাত্রলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নগরকান্দা থানা পুলিশ প্রশাসনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নগরকান্দায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। নগরকান্দায় তথ্যকেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত কাইচাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। নগরকান্দায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

নগরকান্দায় আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

জনতার দৃষ্টি ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ২০৭ বার পঠিত

মোঃ সেলিম সরদার নগরকান্দা প্রতিনিধিঃ

ফরিদপুর জেলা নগরকান্দা উপজেলায় আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও রেলী অনুষ্ঠিত হয়েছে। নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ১১ নভেম্বর সকাল ১০ টায় আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর পরে, আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শোভা যাত্রা শুরু হয়ে নগরকান্দা প্রধান প্রধান সড়ক দিয়ে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আজাদ হোসেনের নেতৃত্বে আলোচনা সভা ও রেলী অনুষ্ঠিত হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ নগরকান্দা উপজেলা শাখা সহ-সভাপতি মোঃ মারুফ হোসেন বকুল। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম রিপন মিয়া, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ বাকি সরদার, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেম্বার ছানোয়ার আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নগরকান্দা সালথা উপজেলা হাফিজুর হাফিজ। তালমা ইউনিয়ন যুবলীগের সভাপতি রাকিব লস্কর, নগরকান্দা যুবলীগ নেতা মোঃ বিপ্লব ফকির, শহর পৌর যুবলীগের প্রচার প্ররকাশনা সম্পাদক তরুণ পোদ্দার, ও থানা পৌর যুবলীগের নেতাকর্মীরা, এসময় বক্তব্য রাখেন।
পৌর যুবলীগের সাধারণ সম্পাদক, বক্তব্যে তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শনিবার (১১ নভেম্বর)। স্বাধীনতার পর ১৯৭২ সালের ১১ নভেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেননের মধ্য দিয়ে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুব নেতা শেখ ফজলুল হক মণি যুবলীগ প্রতিষ্ঠা করেন।
ফজলুর হক মনি ছিলেন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠা লগ্ন থেকেই যুবলীগ সেই লক্ষ্যকে সামনে নিয়ে অগ্রসর হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুব নেতা শেখ ফজলুল হক মণি যুবলীগ প্রতিষ্ঠা করেন। ফজলুর হক মনি ছিলেন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠা লগ্ন থেকেই যুবলীগ সেই লক্ষ্যকে সামনে নিয়ে অগ্রসর হচ্ছে। প্রায় পাঁচ দশকের দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে যুবলীগ বর্তমানে দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে। বিভিন্ন সময় দেশের বিভিন্ন সংটকে সমাজকে সংগঠিত করে আন্দোলন-সংগ্রামের নেতৃত্ব দিয়ে আসছে যুবলীগ। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে এই সংগঠনের নেতাকর্মীদের আত্মত্যাগও রয়েছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা