1. admin@janotardrishti.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিনবারের চেয়ারম্যানকে হারিয়ে, চেয়ারম্যান হলেন কাজী শাহ জামান বাবুল নগরকান্দায় স্কুল শিক্ষার্থীর মধ্যে ভূত আতঙ্ক, ১৫ শিক্ষার্থী অসুস্থ নগরকান্দায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষ বরণ ও পহেলা বৈশাখ পালিত মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নগরকান্দায় বাঙলা নববর্ষ ১৪৩১ পহেলা বৈশাখ পালিত হয়েছে নগরকান্দা ছাত্রলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নগরকান্দা থানা পুলিশ প্রশাসনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নগরকান্দায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। নগরকান্দায় তথ্যকেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত কাইচাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। নগরকান্দায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

ফরিদপুরে আট লাখ টাকায় পুলিশের চাকরি তিন প্রতারক গ্রেফতার

জনতার দৃষ্টি ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৩৭ বার পঠিত

(ফরিদপুর জেলা প্রতিনিধি)

পুলিশে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৩
ফরিদপুর: ফরিদপুরে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম।

এর আগে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকা থেকে ওই তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার নগরকান্দা উপজেলার সুতারকান্দা এলাকার আফতাব মোল্যার ছেলে মিরান মোল্লা (৫৫) একই উপজেলার পুড়াপাড়া এলাকার আজিজুল হক মোল্যার ছেলে আক্কাছ মোল্যা (৪৫) ও পার্শ্ববর্তী সালথা উপজেলার পুরুরা গ্রামের মৃত আব্দুল কাদের মাতুব্বরের ছেলে বিল্লাল মাতুব্বর (৬২)।

সংবাদ সম্মেলনে এসপি মোর্শেদ আলম বলেন, ফরিদপুরে স্বচ্ছ ও মেধার ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে আবেদনকারী প্রার্থীরা যাতে কোনো দালাল চক্রের দ্বারা প্রতারণার শিকার না হন সেই লক্ষ্যে ফরিদপুর জেলা পুলিশ, জেলা বিশেষ শাখা ও জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিমকে নজরদারি করার জন্য নির্দেশ দেওয়া হয়। অতঃপর জেলা ডিবি ও জেলা বিশেষ শাখা নজরদারিকালে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি প্রতারকচক্র কনস্টেবল পদে নিয়োগের অভিনব কায়দায় প্রার্থীর অভিভাবকদের প্রতারিত করছে।

এসপি বলেন, যার ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, সাধনা বিশ্বাস নামে এক নারী তার মেয়ে দীপা রাজবংশী কনস্টেবল পদে চাকরি প্রত্যাশী, প্রতারকচক্র পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে ৮ লাখ টাকা চুক্তি সম্পাদন করে চাকরি দেওয়ার কথা বলে স্ট্যাম্প ও চেক নিয়েছে তার কাছ থেকে।

কিন্তু তার মেয়ের চাকরি হয়নি,
বিষয়টি পুলিশ জানার পর বাদীকে থানায় অভিযোগ দায়েরের জন্য পরামর্শ দেওয়া হয়।
এসপি মোর্শেদ আলম বলেন, পরে বাদী কোতোয়ালী থানায় একটি এজাহার দায়ের করলে জেলা ডিবি পুলিশ ফরিদপুর শহরে অভিযান চালিয়ে প্রতারণার অভিযোগে ওই তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-
অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন, মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ হান্নান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা